মিম, ফারিয়া নাকি মিথিলা, কে হচ্ছেন ‘আইটেমগার্ল’

টানা শুটিং চলছে ‘নবাব এলএলবি’ সিনেমার। প্রযোজনা প্রতিষ্ঠানের ইচ্ছা, অক্টোবরের শেষ সপ্তাহে ছবিটি মুক্তি দেওয়ার। ছবির অভিনয়শিল্পী বাছাইয়ে যেমন চমক রাখা হয়েছে, তেমনি আইটেম গানেও চমক রাখতে চাইছেন পরিচালক অনন্য মামুন। ছবির গল্পের অংশের শুটিং প্রায় শেষ হয়ে এলেও রোমান্টিক আর আইটেম গানের শুটিং এখনো শেষ হয়নি। আর আইটেম গানে শাকিব খানের সঙ্গে কে পর্দায় হাজির হবেন, তা এখনো নিশ্চিতভাবে জানা যাচ্ছে না। তিনজনের নাম বেশ জোরেশোরে শোনা যাচ্ছে। তাঁরা হলেন বিদ্যা সিনহা মিম, নুসরাত ফারিয়া ও তানজিয়া জামান মিথিলা। শাকিব খানের বিপরীতে প্রথম দুজনের কাজের অভিজ্ঞতা থাকলেও মিথিলার এখনো সুযোগ হয়নি ঢালিউডের জনপ্রিয় এই নায়কের সঙ্গে কাজ করার।

‘নবাব এলএলবি’ ছবির দৃশ্যধারণের কাজ শুরুর পর থেকেই পরিচালক অনন্য মামুন নানাভাবে বলেছিলেন, এই ছবির আইটেম গানেও চমক হিসেবে ঢালিউডের কোনো একজন জনপ্রিয় ও আলোচিত নায়িকা থাকবেন। কিন্তু কে থাকবেন তাঁর নাম তিনি বলতে চাইছেন না। এদিকে চলচ্চিত্র-সংশ্লিষ্ট কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আইটেমকন্যা হিসেবে মিম, ফারিয়া ও মিথিলার সঙ্গে আলাপ অনেক দূর এগিয়েছে। সম্মানী চূড়ান্ত হওয়ার পর চুক্তিপত্রে সই হওয়াটা শুধু বাকি।

নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া ইনস্টাগ্রাম

যাঁর সঙ্গে ব্যাটে-বলে মিলবে, তাঁকে দিয়ে আগামী সপ্তাহে ঢাকায় আইটেম গানের দৃশ্য ধারণ করবেন পরিচালক। তবে এ বিষয়ে পরিচালক মুখে কুলুপ এঁটে রইলেন। কারও নাম নিশ্চিত করে বললেন না, শুধু এটুকু বললেন, ‘আমরা কথা বলছি, কিন্তু এই মুহূর্তে নাম বলতে চাইছি না। সময় হলেই সবাই তা জানতে পারবেন। নবাব এলএলবি’ ছবির আইটেম গানটি গেয়েছেন ভারতের গায়িকা অন্তরা মিত্র, সুর ও সংগীত পরিচালনা করেছেন দোলন মৈনাক। এদিকে আইটেম গানের শুটিংয়ের বিষয়ে জানতে কথা হয় মিমের সঙ্গে। তিনি বললেন, ‘অনেক পরিচালক ও প্রযোজকই তো তাঁদের ছবিতে অভিনয়ের ব্যাপারে কথা বলেন। যতক্ষণ চুক্তিপত্রে সই না হবে, ততক্ষণ নিশ্চিত করে কিছুই বলা যাবে না। এটির ক্ষেত্রেও তেমন। ছবি সংশ্লিষ্ট ব্যক্তিরা যোগাযোগ করেছেন, আমি তাঁদের ভাবনা শুনেছি। আপাতত এর বেশি কিছু বলতে পারছি না।’

শাকিব খানের সঙ্গে মিমকে সর্বশেষ ‘আমি নেতা হবো’

শাকিব খানের সঙ্গে মিমকে সর্বশেষ ‘আমি নেতা হবো’  সংগৃহীত

‘অনেক পরিচালক ও প্রযোজকই তো তাঁদের ছবিতে অভিনয়ের ব্যাপারে কথা বলেন। যতক্ষণ চুক্তিপত্রে সই না হবে, ততক্ষণ নিশ্চিত করে কিছুই বলা যাবে না। এটির ক্ষেত্রেও তেমন। ছবি সংশ্লিষ্ট ব্যক্তিরা যোগাযোগ করেছেন, আমি তাঁদের ভাবনা শুনেছি। আপাতত এর বেশি কিছু বলতে পারছি না।’

বিদ্যা সিনহা মিম

শাকিব খানের সঙ্গে মিমকে সর্বশেষ ‘আমি নেতা হবো’ আর নুসরাত ফারিয়াকে ‘শাহেনশাহ’ ছবিতে নায়িকা হিসেবে দেখা গেছে। এদিকে সম্প্রতি শাকিবের সঙ্গে মিথিলাকে সহশিল্পী করে একটি পুরো ছবির পরিকল্পনার কথাও শোনা যাচ্ছে একজন প্রযোজকের।

সেপ্টেম্বরের শুরুতে মাহি ও স্পর্শিয়াকে নিয়ে ‘নবাব এলএলবি’ ছবির শুটিং শুরু হলেও শাকিব যোগ দেন ১০ সেপ্টেম্বর। এই শুটিংয়ে ফেরার মধ্য দিয়ে ৫ মাসের বিরতি ভাঙলেন শাকিব খান। ছবিতে তাঁকে একজন আইনজীবীর চরিত্রে দেখা যাবে। দীর্ঘ বিরতির এই ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করছেন মাহিয়া মাহি।

তানজিয়া মিথিলা

তানজিয়া মিথিলা  সংগৃহীত