ঢাবি ক্যারিয়ার ক্লাবের সদস্যদের জন্য অনলাইন ট্রেনিং

প্রথমবারের মতো নিজেদের বর্তমান সদস্যদের জন্য অভিনব প্রশিক্ষণ সেশনের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব

প্রথমবারের মতো নিজেদের বর্তমান সদস্যদের জন্য অভিনব প্রশিক্ষণ সেশনের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লা

প্রথমবারের মতো নিজেদের বর্তমান সদস্যদের জন্য এক অভিনব প্রশিক্ষণ সেশনের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। চাকরির বাজারে সর্বোচ্চ চাহিদার স্কিলগুলোতে দক্ষতার অভাব এখনো এদেশের তরুণদের মধ্যে লক্ষনীয়। তাই নিজেদের সদস্যদের চাকরির বাজারে নিজেকে আরো এগিয়ে রাখার জন্য প্রস্তুত করতেই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের এ আয়োজন করে।

প্রায় এক মাস ধরে চলা মোট ২০ ঘন্টার এই ট্রেনিংয়ে অংশগ্রহন করেন শুধু ক্লাবের সাধারণ সদস্যরা। প্রতিটি শেসন ছিল এক ঘন্টার। ফেসবুক লাইভে সাধারণ সদস্যদের নিয়ে করা গ্রুপে অনুষ্ঠিত হচ্ছে সেশনগুলো। মাইক্রোসফট এক্সেল, গ্রাফিক্স ডিজাইন, কন্টেন্ট ক্রিয়েশন, সোশাল মিডিয়া মার্কেটিং ও ইমেইল মার্কেটিং বিষয়ে সেশনগুলো অনুষ্ঠিত হয়েছে।

গত ৪ ও ৫ অক্টোবর ধারাবাহিক এই সেশনের প্রথম ট্রেনিং মাইক্রোসফট এক্সেল সেশনটি অনুষ্ঠিত হয়েছে। ট্রেইনার হিসেবে ছিলেন ডিনেটের সিনিয়র অ্যাসিস্টেন্ট ডিরেক্টর মো. আরিফুল ইসলাম।

সেশনের পর এসেসমেন্ট টেস্ট শেষে ট্রেনিংয়ে অংশগ্রহণকারীদের ই-সার্টিফিকেট প্রদান করা হবে। এমন ফি-বিহীন ২০ ঘন্টার ট্রেনিং সেশন আগে কখনোই দেখা যায়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব ভবিষ্যতেও তাদের সাধারণ সদস্যদের জন্য এমন অসাধারণ সব ইভেন্ট আয়োজনের ব্যাপারে আশাবাদী।