Saturday, April 13, 2024
Homeদেশ-জুড়েশেখ হাসিনা কৃষক ও কৃষির উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন-উপজেলা চেয়ারম্যান

শেখ হাসিনা কৃষক ও কৃষির উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন-উপজেলা চেয়ারম্যান

 হবিগঞ্জ  প্রতিনিধি: বানিয়াচংয়ে ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে বোরো ধানের হাইব্রীড জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির জন্য বিনামূল্যে বীজ সহায়তা প্রদান কৃষি প্রণোদনা কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।
সোমবার (২০ নভেম্বর) সকাল দুপুর ২ টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী। কার্যক্রম অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ এনামুল হক।
প্রধান অতিথির বক্তব্যে আবুল কাশেম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকদের ও কৃষির উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ফলে উৎপাদন বৃদ্ধি পেয়ে আমরা এখন উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছি। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে সরকার কৃষকদের বিভিন্ন ধরনের কৃষি প্রণোদনা দিয়ে যাচ্ছেন।
কৃষি বান্ধব সরকারের এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তিনি আরো বলেন, কৃষি বান্ধব সরকারের কৃষি উন্নয়নে প্রদত্ত প্রণোদনার সুযোগকে কজে লাগিয়ে কৃষি উৎপাদন বৃদ্ধিতে কাজ করে যাওয়ার জন্য কৃষকদের প্রতি আহ্বান জানান তিনি।
এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সভাপতি জীবন আহমেদ লিটন, ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন চেয়ারম্যান আনোয়ার হোসেন, ১২নং সুজাতপুর ইউনিয়নের চেয়ারম্যান সাদিকুর রহমান। উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন কর্মকর্তা কর্মচারী,প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বানিয়াচং উপজেলার ১৫ টি ইউনিয়নের ৬ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ২ কেজি করে হাইব্রিড জাতের বীজ বিতরণ করা হয়েছে।
RELATED ARTICLES
Continue to the category

Most Popular