Wednesday, February 28, 2024
Homeদেশ-জুড়েশেখ হাসিনার স্মাট উপহারের ল্যাপটপ পেলো শেরপুরের ২৪০ নারী

শেখ হাসিনার স্মাট উপহারের ল্যাপটপ পেলো শেরপুরের ২৪০ নারী

শেরপুর জেলা প্রতিনিধি :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্মার্ট উপহারের ল্যাপটপ পেলো শেরপুরের ২৪০ নারী।
শেরপুরে ৩টি উপজেলায় আইটি সার্ভিস প্রোভাইডার, ওম্যান ফিল্যান্স্যার ক্যাটাগরিতে মোট ১২ টি ব্যাচের ২৪০ জন প্রশিক্ষনার্থীর মাঝে ল্যাপটপ প্রদান করা হয়।
আজ ১১ ফেব্রুয়ারী শনিবার দুপুরে জেলা প্রশাসন ও তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এসব ল্যাপটপ বিতরণ করা হয়।
জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম এসব ল্যাপটপ বিতরণ করেন। এসময় পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম, হার পাওয়ার প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক নিলুফা ইয়াসমিন, শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
শেরপুর জেলার সদর, নালিতাবাড়ী ও শ্রীবরদী উপজেলার ৪টি করে ১২ টি ব্যাচে ২৪০ জন নারী প্রশিক্ষণ গ্রহণশেষে এসব ল্যাপটপ পায়। এতে এসব নারী স্বাবলম্বী হয়ে ওঠবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।
প্রশিক্ষণ গ্রহণকারী ববি রানি রয় বলেন, আমরা শিক্ষিত বেকার। আমাদের চাকরি নেই। খুব কষ্টে দিন আলছে। আমরা প্রশিক্ষণ গ্রহণ করলাম। এখন ল্যাপটপ পেলাম। আমরা এখন কিছু একটা করে খাবার পারবো।
 শারমিন রিমা বলেন, আমরা বেকার, কেউ আমাদের দিকে মুখ ফিরিয়ে দেখেননা। প্রধানমন্ত্রী আমাদের দিকে মুখ ফিরিয়ে দেখেছেন। ল্যাপটপ পেলাম, এখন একটা কিছু করতে পারবো। এজন্য প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।
জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম বলেন, সরকার সবাইকে চাকরি দিতে পারবেনা। কিন্তু সবাইকে স্বাবলম্বী করে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছে। স্বাবলম্বী জাতি হিসেবে গড়ে তুলতে সরকার সবধরনের সহযোগিতা করে যাচ্ছেন। এ৷ থেকে যাতে নারীরও পিছিয়ে না থাকতে পারে, এজন্য নারীদের নানাভাবে প্রশিক্ষণসহ অন্যান্যভাবে সহায়তা প্রদান করে আসছে। আর আজ প্রশিক্ষণ শেষে ল্যাপটপ প্রদান করায় তাদেরকে স্বাবলম্বি করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
RELATED ARTICLES
Continue to the category

Most Popular