Tuesday, February 27, 2024
Homeজাতীয়মুক্তিযুদ্ধের চেতনায় বিজয়ের পতাকা সমুন্নত রাখতে হবে: এনামুল হক শামীম

মুক্তিযুদ্ধের চেতনায় বিজয়ের পতাকা সমুন্নত রাখতে হবে: এনামুল হক শামীম

শরীয়তপুর, ১৬ ডিসেম্বর,শনিবার:

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ৭১ বাংলার মুক্তিকামী মানুষ এদেশের অস্ত্র হাতে মুক্তিযুদ্ধ করেছে। শত্রুর কাছে থেকে ছিনিয়ে এনেছে বিজয়। এনেছে লাল-সবুজের পতাকার স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। বঙ্গবন্ধু ও বাংলাদেশ তাই এক ও অবিচ্ছেদ্য অংশ। বঙ্গবন্ধুর শ্রেষ্ঠত্ব তিনি শুধু বাংলাদেশ নামক রাষ্ট্রের একজন স্বপ্নদ্রষ্টাই ছিলেন না, অনন্য সাধারণ এক ঐক্যের বন্ধনে বাঙালি জাতিকে একতাবদ্ধ করে হাজার বছরের বাঙালি জাতির স্বপ্নকে বাস্তবে রূপদান করতে সক্ষম হয়েছিলেন। আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশকে সুনিপুন হাতে সাজিঁয়ে তুলছেন। তবে, স্বাধীনতা বিরোধী একটি অপশক্তি ষড়যন্ত্র করে চলছে। তবে শেখ হাসিনার হাত ধরে উন্নয়নে মহাসড়কে দেশ এগিয়ে যাচ্ছে, যাবেই।

মহান বিজয় দিবস উপলক্ষে আজ (শনিবার) বিকালে শরীয়তপুরের নড়িয়া পৌরসভা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের কথা জনগণকে বলতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মানুষের জন্য কাজ করেছি, এলাকার উন্নয়ন করেছি। উন্নয়নের পথে অপ্রপতিরোধ্য গতিতে জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করছি। তাই মুক্তিযুদ্ধের চেতনায় বিজয়ের পতাকা সমুন্নত রাখতে হবে।

উপমন্ত্রী বলেন, সরকার ইচ্ছা করলেই যে জনগণের উন্নয়ন করতে পারে, গত ১৫ বছরে আওয়ামী লীগ সেটা প্রমাণ করেছে। দেশের প্রধানমন্ত্রী ও জাতির পিতার মেয়ে হিসেবে তিনি দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করেছেন। আওয়ামী লীগ টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকায় দেশের উন্নয়ন আজ দৃশ্যমান। কোনো ষড়যন্ত্র করে উন্নয়ন ও অগ্রগতির ধারাকে ব্যহত করতে পারবে না। কারণ, আমরা স্বপ্ন দেখি, স্বপ্ন দেখাই, আর সেই স্বপ্ন বাস্তবায়ন করি।

নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি
শহিদুল ইসলাম সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু জাফর শেখের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন। এসময় উপস্থিত ছিলেন, নড়িয়া পৌরসভার সাবেক মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা প্রমূখ।

RELATED ARTICLES
Continue to the category

Most Popular