Tuesday, February 27, 2024
Homeদেশ-জুড়েব্রীজের মাঝখানে  গর্ত, ঝুঁকি নিয়ে চলাচল করছে গাড়ী

ব্রীজের মাঝখানে  গর্ত, ঝুঁকি নিয়ে চলাচল করছে গাড়ী

জামালপুর প্রতিনিধি:জামালপুরের মেলান্দহের ভাবকী-রায়গঞ্জ সড়কে  বাগবাড়ী বটতলা মোড় সংলগ্ন   খালের ওপরের  ব্রীজে  বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে  ঝুঁকি নিয়ে ওই ব্রীজের ওপর দিয়ে যানবাহন চলাচল করছে।

সরেজমিনে দেখা যায়, প্রতিদিন ওই সড়কে  ব্যাটারিচালিত ও সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেলসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচল ও মানুষ যাতায়াত করে।  দীর্ঘদিন আগে একবার ব্রীজটি সংস্কার করা হয়েছিল। গত বছর আগস্ট মাসে   ব্রীজের মাঝখানে একটি বড় গর্তের সৃষ্টি হলেও এখনো তা মেরামত করতে কেউই এগিয়ে আসছে না। ফলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।  তবে  ব্রীজের গর্তের ওপর লাল কাপড় মোড়ানো একটি বাঁশের লাঠি লাগানো হয়েছে।

বাঘবাড়ি এলাকার স্থানীয় কয়েকজন বলেন, ‘সেতুটি দীর্ঘদিন আগে নির্মাণ করা হয়েছিল। অনেক পুরাতন হওয়ায় ব্রীজটি দুর্বল হয়ে গেছে। হঠাৎ ব্রীজের মাঝখানে ভেঙে বড় গর্তের সৃষ্টি হয়েছে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

পাঠানপাড়া এলাকার মাসুদ রানা  বলেন, ‘প্রায় ৫ মাস ধরে ব্রীজের  মধ্যে গর্ত হয়েছে। গর্তের এক পাশ দিয়ে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। কিছুদিন থেকে মালবাহী বড় ট্রাক ও পিকআপ হাজরাবাড়ি হয়ে প্রায় পাঁচ কিলোমিটার রাস্তা বেশি ঘুরে জামালপুর শহরে যাচ্ছে।

জামালপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. সায়েদুজ্জামান সাদেক বলেন,

২০ ফুট দৈর্ঘ্যরে ওই সেতুটি ১৯৯৬ সালে নির্মাণ করা হয়।  এখন  ব্রীজটি অনেক পুরাতন।  এখন আর মেরামত করার উপযোগী নয়। সার্ভে কাজ শেষ,বরাদ্দ পেলেই সেখানে একটি নতুন ব্রীজ নির্মাণ করা হবে।

RELATED ARTICLES
Continue to the category

Most Popular