Tuesday, February 27, 2024
Homeদেশ-জুড়েবিশ্ব ইজতেমা আয়োজন বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মানের বিষয় —ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক...

বিশ্ব ইজতেমা আয়োজন বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মানের বিষয় —ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান

গাজীপুর, (০১ ফেব্রুয়ারি):
ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বিশ্ব ইজতেমা আয়োজন বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মানের বিষয়। আল্লাহ পাক বিশ্ব ইজতেমার জন্য বাংলাদেশকে কবুল করেছেন বলেই আমরা এরূপ একটি আয়োজনের সুযোগ পেয়েছি। বিশ্বে অনেক মুসলিম দেশ থাকলেও আল্লাহ পাক এই ইজতেমার জন্য আমাদেরকে কবুল করেছেন। বিশ্ব ইজতেমার কারণে পৃথিবীর নানা প্রান্তের মুসলমান আমাদের দেশে আসছেন এবং আমাদের দেশ সম্পর্কে তারা জানতে পারছেন।
আজ গাজীপুরে টঙ্গীতে অলিম্পিয়া উচ্চ বিদ্যালয় মাঠে হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশের ফ্রী মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ফরিদুল হক খান বলেন, ইজতেমায় যারা আসছেন তারা সকলেই আল্লাহর মেহমান। প্রধানমন্ত্রীর নির্দেশে ইজতেমায় আগত মেহমানদের যাতে কোনরূপ অসুবিধা না হয় তার জন্য সকল ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্থানীয় প্রশাসন, আইন—শৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধি সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। তাবলীগ জামাতের দুটি গ্রুপের সাথে একাধিকবার সভা করা হয়েছে। আশাকরি, এবারের বিশ্ব ইজতেমা অত্যন্ত সুষ্ঠু—সুন্দরভাবে সম্পন্ন হবে।

ধর্মমন্ত্রী হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশের ফ্রী মেডিকেল ক্যাম্প উদ্বোধনের আগে ইসলামিক ফাউন্ডেশনের অনুরূপ একটি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন। তিনি বিশ্ব ইজতেমায় আগত মুসল্লীদের জন্য মেডিকেল ক্যাম্প স্থাপন করায় ইসলামিক ফাউন্ডেশন, হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশসহ অন্যান্য সরকারি—বেসরকারি প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান।

হামদর্দ বাংলাদেশের চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মোঃ ইউছুফ হারুন ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহাঃ বশিরুল আলম, ওয়াক্ফ প্রশাসক আবু সালেহ মোঃ মহিউদ্দিন খাঁ ও জেলা প্রশাসক গাজীপুর আবুল ফাতে মোঃ সফিকুল ইসলাম বক্তৃতা করেন।

এ অনুষ্ঠান শেষে ধর্মমন্ত্রী গাজীপুর জেলা প্রশাসন আয়োজিত প্রেস কনফারেন্সে যোগদান করেন। এখানে মন্ত্রী বিশ্ব ইজতেমা ও হজ সংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

RELATED ARTICLES
Continue to the category

Most Popular