Saturday, April 13, 2024
Homeদেশ-জুড়েবানিয়াচংয়ে আশা’র উদ্যোগে পুর্নাঙ্গ হাসপাতাল করার পরিকল্পনা

বানিয়াচংয়ে আশা’র উদ্যোগে পুর্নাঙ্গ হাসপাতাল করার পরিকল্পনা

বানিয়াচংয়ে আশা’র উদ্যোগে পুর্নাঙ্গ হাসপাতাল করার পরিকল্পনা
হবিগঞ্জ প্রতিনিধি:
বানিয়াচংয়ে আশা হেলথ সেন্টারের উদ্যোগে কমিউনিটি হেলথ মিটিং অনুষ্ঠিত হয়েছে। এতে আশা বানিয়াচং-১ হেলথ সেন্টারের ইনচার্জ মোঃ আশিকুর রহমান বলেছেন, বানিয়াচঙ্গে আশা হেলথ সেন্টারের উদ্যোগে সব শ্রেণির মানুষকে বিনামূল্যে এবং স্বল্পমূল্যে কিছু স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে।
জনগণকে পরিপূর্ণ ও উন্নত চিকিৎসাসেবার দেওয়ার লক্ষ্যে ভবিষ্যতে বানিয়াচঙ্গে আশা’র উদ্যোগে পুর্নাঙ্গ একটি হাসপাতাল করার পরিকল্পনা রয়েছে।
সোমবার (৩০ অক্টোবর) সুরভি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিকটবর্তী দত্তপাড়ায় স্বাস্থ্যসেবা কেন্দ্র-১ এ অনুষ্ঠিত সভায় তিনি এ তথ্য প্রকাশ করেন।
বড়বাজারের ব্যবসায়ী মোস্তাক আহমেদের সভাপতিত্বে ও হেলথ সেন্টারের ইনচার্জ মোঃ আশিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খান।উপস্থিত ছিলেন সাংবাদিক আক্কাছ আলী খান, সাংবাদিক শাহ সুমন, দরগা মহল্লার প্রবীণ ব্যক্তি শাহ নজির মিয়া, আশা বানিয়াচং-১ স্বাস্থ্যসেবা কেন্দ্রের স্বাস্থ্য সহকারি মার্জিয়া খানম পলি, তানিয়া আক্তার, ফয়জুননেছা প্রমুখ।
সভায় আশা হেলথ সেন্টারের ইনচার্জ জানান, জনগণকে স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য সেবাকেন্দ্রে একজন ডিএমএফসহ কয়েকজন স্বাস্থ্য সহকারি রয়েছেন। তারা বিনামূল্যে ব্লাড প্রেসার চেকিং করে দেওয়াসহ বাড়ি বাড়ি গিয়ে নারীদের মাতৃত্বকালীন সেবা দিয়ে থাকেন।
আশা হেলথ সেন্টারে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের চেয়ে কমমূল্যে ডায়াবেটিস পরীক্ষা, রক্ত পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষা করে দেওয়া হয়। হেলথ সেন্টারের ডিসপেনসারির যেকোনো ঔষধ শতকরা ১০ ভাগ কমমূল্যে বিক্রি করা হয়।
এসব সেবা যাতে জনগণ গ্রহণ করার সুযোগ পান সেজন্য তিনি সভায় উপস্থিত সাংবাদিকসহ কমিউনিটি নেতৃবৃন্দকে সর্বসাধারণের মাঝে প্রচার করার অনুরোধ জানান।
RELATED ARTICLES
Continue to the category

Most Popular