Saturday, April 13, 2024
Homeজাতীয়বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন - ধর্মমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন – ধর্মমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন – ধর্মমন্ত্রী

ঢাকা, মঙ্গলবার, (২৬ মার্চ ২০২৪ খ্রিষ্টাব্দ):

ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন।

আজ সকালে ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষ্যে৮ খতমে কুরআন ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন। ইসলামিক ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

ধর্মমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। তিনি ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্য স্থীর করেছেন। এলক্ষ্য অর্জনে আমাদের সকলকে একত্র হয়ে কাজ করতে হবে।

ধর্মমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে এখন প্রায় ২৫ হাজার হাফেজ রয়েছেন। কোরআনের এই পাখিরস বিশ্ব দরবারে আমাদের জাতিকে নতুনভাবে পরিচয় করিয়ে দিচ্ছে। তিনি এ ধারা অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। এছাড়া, তিনি বঙ্গবন্ধু, তাঁর পরিবারের সদস্য ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করেন।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহাঃ বশিরুল আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ধর্মসচিব মু আঃ হামিদ জমাদ্দার। অন্যান্যের মধ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মুঃ আঃ আউয়াল হাওলাদার, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ নজিবর রহমান, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের প্রকল্প পরিচালক এএসএম শফিউল আলম তালুকদার প্রমূখ উপস্থিত ছিলেন।

পরে দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

RELATED ARTICLES
Continue to the category

Most Popular