Saturday, April 13, 2024
Homeআন্তর্জাতিকফিলিস্তিনিরা 'গণহত্যার ঝুঁকির' সম্মুখীন :: জাতিসংঘ

ফিলিস্তিনিরা ‘গণহত্যার ঝুঁকির’ সম্মুখীন :: জাতিসংঘ

জাতিসংঘের বিশেষজ্ঞরা বলেছেন যে গাজা উপত্যকায় ইসরায়েলের লাগামহীন হামলার মধ্যে তারা “ফিলিস্তিনি জনগণ গণহত্যার গুরুতর ঝুঁকির মধ্যে রয়েছে বলে নিশ্চিত”।
অবরুদ্ধ ছিটমহলে বোমাবর্ষণ তীব্র হওয়ার সাথে সাথে উত্তর গাজা এবং গাজা সিটিতে ইসরায়েলি বাহিনী এবং ফিলিস্তিনি যোদ্ধাদের মধ্যে ভয়াবহ লড়াইয়ের খবর পাওয়া গেছে।
গাজা সরকারের মিডিয়া অফিস বলছে, গত কয়েক ঘণ্টায় ইসরায়েলি বিমান হামলা “ইচ্ছাকৃতভাবে” ছিটমহলের সবচেয়ে ঘনবসতিপূর্ণ শরণার্থী শিবিরগুলোকে লক্ষ্য করে।

অফিস জানিয়েছে, জাবালিয়া, আল-শাতি, আল-ব্রিজ এবং আল-মাগাজি ক্যাম্পের আবাসিক ব্লকে বিমান হামলা হয়েছে।

গাজায় সর্বশেষ “আগ্রাসন” শুরু হওয়ার পর থেকে, ইসরায়েল ভূখণ্ডে ২৫০,০০০ টন মূল্যের বিস্ফোরক ফেলেছে।

গত এক ঘণ্টা ধরে হোয়াইট হাউসের কর্মকর্তারা বলছেন যে পররাষ্ট্রমন্ত্রী যখন ইসরায়েলে আসবেন তখন তিনি ইসরায়েলি প্রধানমন্ত্রীর কাছে “শত্রুতা সংক্ষিপ্তভাবে বন্ধ করার” অনুরোধ জানাবেন, যেমনটি বলা হয়, দুটি অনুমতি দেওয়ার জন্য। বন্দী লোকদের বের করে আনা এবং মানবিক [সরবরাহ] আনার জন্য।

এছাড়াও খুব মজার বিষয় হল যে হোয়াইট হাউসের কর্মকর্তারা প্রকাশ করেছেন যে রাষ্ট্রপতি বিডেন ২০ শে অক্টোবর বন্দী হয়ে থাকা দুই আমেরিকানকে বের করার জন্য ইসরায়েলি প্রধানমন্ত্রীকে শত্রুতা থামানোর জন্য বলেছিলেন।

তারা এটিকে উদাহরণ হিসাবে উদ্ধৃত করছে যে এটি করা যেতে পারে এবং ইসরায়েলি প্রধানমন্ত্রীকে এই ‘সংক্ষিপ্ত শত্রুতার অবসান’-এ সম্মত করার জন্য রাষ্ট্রের সেক্রেটারি প্রচেষ্টার নজির রয়েছে।

RELATED ARTICLES
Continue to the category

Most Popular