Tuesday, February 27, 2024
Homeদেশ-জুড়েপাবনা ইসলামিয়া মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত 

পাবনা ইসলামিয়া মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত 

 এম এ খালেক খান : 
পাবনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান গত ৫ ফেব্রুয়ারি সোমবার পাবনার দারুল আমান ট্রাস্টের মাদ্রাসা মাঠ চত্বরে  অনুষ্ঠিত হযেছে।
পাবনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মাওলানা আব্দুস সামাদ এর সভাপতিত্বে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স. ম আব্দুর রহিম পাকন। অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন পাবনা পৌরসভার মেয়র শরিফ উদ্দিন প্রধান। ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আব্দুল লতিফ।অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাবনা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আশরাফ প্রামানিক, দারুল আমান ট্রাস্ট পরিচালনা পর্ষদের সদস্য মাওলানা আব্দুর রউফ,  দারুল আমান ট্রাস্টের কোষাধ্যক্ষ ও পাবনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার গভর্নিং বডির সদস্য আবু হানিফ, ট্রাষ্ট্রের সদস্য রবিউল ইসলাম বাদশাহ, পাবনা ইসলামিয়া মাদ্রাসার গভর্নিং বডির সদস্য আশরাফুল আলম হেলাল, বিশিষ্ট ব্যবসায়ী দেলোয়ার হোসেন, পাবনা ইসলামিয়া এতিমখানার সুপারিনটেনডেন্ট মাওলানা আশরাফ আলী প্রমূখ। প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন বলেন, মানুষের শরীরের জন্য যেমন পুষ্টির প্রয়োজন, তেমনী মনের চাহিদা মেটাতে খেলাধুলার প্রয়োজন। তিনি আরও বলেন  ক্রীড়া মন ও শরীরকে উৎফুল্ল রাখে, এজন্য শিক্ষার্থীদের ক্রীড়া ও শরীরচর্চার দিকে নজর দেওয়া দরকার। আব্দুর রহিম পাকন বলেন আজকাল বাচ্চারা ক্রিকেট খেলা নিয়ে বেশি মাতামাতি করছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন পড়াশোনার পাশাপাশি খেলাধুলা চালিয়ে যেতে হবে। এ ক্ষেত্রে শিক্ষক ও অভিভাবকদের বিশেষ ভূমিকা পালন করা দরকার। তিনি আরো বলেন ক্রীড়া চর্চার ক্ষেত্রে বর্তমান সরকার সকল ধরনের সহযোগিতা করে আসছে ।
প্রধান অতিথি আব্দুর রহিম পাকন বলেন, আজকের শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যৎ। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন ক্রীড়া চর্চার মাধ্যমে নিজের মনকে প্রফুল্ল রেখে পড়ালেখায় মনোযোগী হয়ে আগামী দিনের দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। প্রধান অতিথি আ স ম আব্দুর রহিম পাকন পরে ক্রীড়ায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে মাদ্রাসার সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, নানা পেশার মানুষ, আমন্ত্রিত অতিথি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সুষ্ঠু ও সুন্দর ভাবে সমাপ্ত হয়েছে। অনুষ্ঠানটি সঞ্চালনা ও পরিচালনা করেন ইংরেজি বিভাগের শিক্ষক আব্দুল্লাহ আরিফ। বহু দর্শক সারা দিন ব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানটি উপভোগ করেন।
RELATED ARTICLES
Continue to the category

Most Popular