Saturday, April 13, 2024
Homeদেশ-জুড়েনাগেশ্বরী উপজেলা চেয়ারম্যান হিসেবে শিমুকে পেতে চান জনগণ

নাগেশ্বরী উপজেলা চেয়ারম্যান হিসেবে শিমুকে পেতে চান জনগণ

এম এস সাগর, স্টাফ রিপোর্টার:
নাগেশ্বরী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও রায়গঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ রুকনুজ্জামান শিমু কে নাগেশ্বরী উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চায় জনগণ। তিনি নাগেশ্বরী উপজেলা পরিষদকে স্মার্ট উপজেলা রূপান্তরিত বাস্তবায়নের প্রত্যয় নিয়ে জনগনের সেবক হয়ে উপজেলার সার্বিক উন্নয়নে কাজ করছেন ও নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।
মোঃ রুকনুজ্জামান শিমু বর্তমানেও নাগেশ্বরী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবং রায়গঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। শিমু শৈশব থেকেই আওয়ামী লীগের সক্রিয় কর্মী এবং ১৯৯১সালে রায়গঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, ১৯৯৩সালে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৯৩সালে রায়গঞ্জ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য নির্বাচিত হয়ে একটানা ২০বছর দায়িত্ব পালন করে ও রায়গঞ্জ ইউনিয়নে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন বলে স্থানীয় ভোটার ও তরুণ প্রজন্মের নেতা-কর্মীদের সাথে আলাপের মাধ্যমে এ তথ্য জানা যায়।
দ্বাদশ জাতীয় সংসদের রেষ কাটতে না কাটতেই শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের ঢামাঢোল। নির্বাচন কমিশনের ঘোষিত তথ্য অনুযায়ী আগামী মে মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রথম দফার উপজেলা নির্বাচন। উপজেলা পরিষদেও নির্বাচনের তফসীল ঘোষণা হবে এপ্রিল মাসে।
শুধু চেয়ারম্যান নয় উপজেলাবাসীর সেবক হতে চাই। মানুষের সেবা করার সুযোগ পেলে স্মার্ট উপজেলা গড়ে তুলবো। রাস্তাঘাট ব্রিজ-কালভার্ট, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, সেনিটেশন, রোড লাইটসহ নানা উন্নয়নমূলক কর্মকান্ড স্বচ্ছতার সাথে পরিচালিত করার অঙ্গীকার বদ্ধপরিকর এবং উপজেলা পরিষদকে মাদকসন্ত্রাস, জঙ্গিবাদ মুক্তসহ শিক্ষা স্বাস্থ্যও উন্নয়ন, অবহেলিত নেতিয়েপড়া জনগোষ্ঠীদেও সহযোগিতা-আর্থ সামাজিক উন্নয়নের দাবি আদায়ে বলিষ্ঠ ভুমিকা রাখবেন নির্বাচনকে সামনে রেখে নাগেশ্বরী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও রায়গঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ রুকনুজ্জামান শিমু উপজেলাবাসীর উদ্দেশ্যে এসব কথা বলেন।
স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, মোঃ রুকনুজ্জামান শিমু উপজেলায় জনপ্রিয় একজন নেতা। উপজেলার কোন মানুষ যে কোন সমস্যায় আছে এমন কোন তথ্য তার কানে পড়া মাত্রই সেখানে ছুটে যান। তিনি প্রতিনিয়ত অসহায়দের পাশে থাকায় শিমুকে ভরসা স্থানীয়দের। অনেকে জানান শিমু এলাকার সবার কাছে জনপ্রিয়। আগামীতে তিনি উপজেলা চেয়ারম্যান হলে উপজেলার অনেক উন্নয়ন হবে। শিমু গরিবের কথা মনোযোগ দিয়ে শোনেন এবং সাধ্যমত সমাধানের চেষ্টা করেন। নাম প্রকাশ না করার শর্তে কয়েকটি ইউনিয়নের আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতা বলেন , আগামীতে শিমুকে দল থেকে মনোনয়ন দিলে এলাকার গরিব, অসহায় মানুষ সরকারের দেয়া সুযোগ সুবিধাগুলো ভালো-ভাবে পাবেন। তিনি নিঃসন্দেহে একজন ভালো মানুষ। উপজেলা নির্বাচন এখনো দীর্ঘ সময় থাকলেও আগাম মাঠে-ঘাটে শোনা যাচ্ছে শিমুর নাম। তাকে নিয়ে অনেক দলীয় নেতাকর্মীর মধ্যে অনেকখানি প্রত্যাশাও রয়েছে। জানা যায় দলীয় আদর্শের অবিচল ত্যাগ, সংগ্রামী নেতা হিসেবে পরিচিত রুকনুজ্জামান শিমু। বছরের পর বছর ধরে এলাকার বিভিন্ন উন্নয়ন কাজের ধারার সাথে রয়েছে তার নিবিড় সম্পর্ক। ফলে সাধারণ মানুষ থেকে সকল স্তরের মানুষের কাছে প্রাণপ্রিয় নেতা রুকনুজ্জামান শিমু। যার হৃদয় আঙ্গিনার ভালোবাসা আওয়ামী লীগের রাজনীতিতে। যিনি নিজেকে নিঃস্বার্থভাবে বিলিয়ে দিয়েছে সেই রাজনীতিবিদ রোকনুজ্জামান শিমু।
নাগেশ্বরী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও রায়গঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ রুকনুজ্জামান শিমু জানান, বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে আমরা রাজনীতি করছি। সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জনগণের একমাত্র আস্থা ও আত্মবিশ্বাসের আশ্রয়স্থাল। দেশকে এগিয়ে নিতে বাংলাদেশ আওয়ামী লীগের কোন বিকল্প নেই। তাই প্রয়োজন এখন তৃনমূল পর্যায়ে আরও যোগ্য নেতৃত্বের। সেই যোগ্য নেতৃত্ব দিতে অতন্ত্রপ্রহরীর মতো নিজেকে প্রস্তুত রেখেছেন। নাগেশ্বরী উপজেলা বাসীর স্বপ্নীল স্বপ্ন বাস্তবায়নে নাগেশ্বরী উপজেলা পরিষদকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে চাই। আর সেজন্য আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তিনি উপজেলাবাসীর সমর্থন ও সহযোগিতা চেয়েছেন।
RELATED ARTICLES
Continue to the category

Most Popular