Saturday, April 13, 2024
Homeজাতীয়ধর্মমন্ত্রীর সাথে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির সাক্ষাৎ  

ধর্মমন্ত্রীর সাথে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির সাক্ষাৎ  

ঢাকা, মঙ্গলবার (০৫ মার্চ):

ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খানের সাথে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ হুছামুদ্দিন চৌধুরী সাক্ষাৎ করেছেন।

আজ দুপুরে ধর্মমন্ত্রী মন্ত্রণালয়ে তাঁর অফিস কক্ষে ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিকে স্বাগত ও উষ্ণ অভ্যর্থনা জানান। পরে দু’জনে ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সকল ধর্মের মানুষের ন্যায্য পাওনা ও অধিকার নিশ্চিত করতে যাবতীয় উদ্যোগ গ্রহণ করা হবে। এক্ষেত্রে সকল ধর্মের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সাথে সময়ে সময়ে আলোচনা ও পরামর্শ করা হবে।

সভাপতি আরো বলেন, ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি মন্ত্রণালয়ের সহায়ক শক্তি হিসেবে কাজ করবে। দেশ ও জনগণের স্বার্থে সব ধরণের ইতিবাচক ভূমিকা রাখতে তৎপর থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথে দেশের আলেম-ওলামা সমাজ ও অন্যান্য ধর্মের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে সম্পৃক্ত করতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে। হজযাত্রীদের সুযোগ-সুবিধা বৃদ্ধিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

দেশের প্রতিটি জেলা ও উপজেলায় ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন বিষয়টি উল্লেখ করে মোহাম্মদ হুছামুদ্দিন চৌধুরী, মুসলিম বিশ্বে এটি এক বিরল ঘটনা। দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ নানা উদ্যোগ গ্রহণ করেছিলেন। ঠিক একইভাবে বঙ্গবন্ধুকন্যা ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণসহ নানা উদ্যোগ গ্রহণের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

সভাপতি বলেন, ধর্ম নিয়ে বিভ্রান্তি দূরীকরণে সচেতনতামুলক ও উদ্বুদ্ধকরণ কর্মসূচি গ্রহণ করতে হবে। সমাজে শৃঙ্খলা প্রতিষ্ঠায় ধর্মীয় নেতাদের সম্পৃক্ত করতে হবে। ধর্মকে কেন্দ্র করে কোন ফিৎনা-ফ্যাসাদ যাতে সৃষ্টি না হয় সে বিষয়ে সোচ্চার থাকতে হবে।

ধর্মমন্ত্রী মন্ত্রণালয় সংক্রান্ত বিষয়াদি সভাপতিকে অবহিত করেন। তিনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটিকে সার্বিক সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন। সভাপতি ধর্ম মন্ত্রণালয়ের সার্বিক কর্মকাণ্ডে সন্তুষ্টি প্রকাশ করেন এবং ধর্মমন্ত্রীর নেতৃত্বে ধর্ম মন্ত্রণালয়ের অর্জিত সাফল্যের ভূয়সী প্রশংসা করেন। দুজনেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প ২০৪১ ও নির্বাচনি ইশতেহার ২০২৪ এর আলোকে সাম্প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রেখে সুখী-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বন্ধুত্বপূর্ণ পরিবেশে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মুঃ আঃ হামিদ জমাদ্দার, অতিরিক্ত সচিব(উন্নয়ন) মুঃ আঃ আউয়াল হাওলাদার, অতিরিক্ত সচিব(হজ) মোঃ মতিউল ইসলাম ও যুগ্মসচিব(প্রশাসন) মোঃ নায়েব আলী মন্ডল উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES
Continue to the category

Most Popular