Tuesday, February 27, 2024
Homeদেশ-জুড়েঠাকুরগাঁও -৩ আসনে দ্বাদশ জাতীয় নির্বাচনে জামানত হারালেন ২ প্রার্থী 

ঠাকুরগাঁও -৩ আসনে দ্বাদশ জাতীয় নির্বাচনে জামানত হারালেন ২ প্রার্থী 

মাহাবুব আলম, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।।
প্রাপ্ত ভোটের ফলাফলের ভিত্তিতে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রাণীশংকৈল) সংসদীয় আসনে বিকল্প ধারা বাংলাদেশ ও স্বতন্ত্র ২ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। বুধবার (১১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে রাণীশংকৈল উপজেলা নির্বাচন অফিসার নূরে-আলম এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, ভোট কাস্টিংয়ের ৮ ভাগের একভাগ ভোট না পেলে ওই প্রার্থী জামানত হারান। সে হিসাবে ঠাকুরগাঁও-৩ সংসদীয় আসনে ২ প্রার্থী জামানত হারিয়েছে।
জানা গেছে, ঠাকুরগাঁও -৩ (পীরগঞ্জ-রাণীশংকৈল) আসনে জাতীয় পার্টি ও ওয়ার্কার্স পার্টির প্রার্থীসহ ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে জাতীয় পার্টির হাফিজউদ্দিন আহম্মেদ (লাঙ্গল ) ১ লাখ ৬ হাজার ৭শ ১৪ ভোট পেয়ে নির্বাচিত হন। এ বিজয়ে তিনি ৫ বারের মতো এমপি নির্বাচিত হলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়ার্কার্স পার্টির প্রার্থী গোপাল চন্দ্র রায় হাতুড়ি প্রতীকে পেয়েছেন ৬৪ হাজার ৮শ ২১ ভোট।
এ আসনে জামানত হারানো প্রার্থীরা হলের, বিকল্প ধারা বাংলাদেশ এস এম খলিলুর রহমান সরকার, তিনি কুলা প্রতীকে পেয়েছেন ৭শ ৯১ ভোট। স্বতন্ত প্রার্থী আশা মনি ঈগল প্রতীকে পেয়েছেন ১৬শ ৮৩ ভোট। ঠাকুরগাঁও -৩ আসনে ভোটাধিকার প্রয়োগ করেন ১লাখ ৭৬ হাজার ২শ ২৬ জন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৪ হাজার ৩ শ ৫৪ জন।
RELATED ARTICLES
Continue to the category

Most Popular